শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৪:২২ পূর্বাহ্ন

আসছে পীরগঞ্জের ‘জামাইয়ের’ লেখা মোটিভেশনাল বই

আসছে পীরগঞ্জের ‘জামাইয়ের’ লেখা মোটিভেশনাল বই

নিজস্ব প্রতিবেদক:আসাদ জামান লেলিনের মোটিভেশনাল বই আসছে ২০২০ সালের অমর একুশে গ্রন্থমেলায়। শুদ্ধ প্রকাশ স্টল-৭০২ এ পাওয়া যাবে বইটি। মোটিভেশনাল লেখক আসাদ জামান লেলিন আত্ব-উন্নয়নমূলক বই লিখেছেন যার নাম দিয়েছেন ‘হাউ মেনি থিংস্ উই ক্যান ডু উইদাউট‘। নাম দিয়েই বোঝা যায় বই এর বিষয়বস্তু, লক্ষ্য ও উদ্দেশ্য।

লেলিন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় বিয়ে করেছেন বলে জানা গেছে। সেইসূত্রে তিনি পীরগঞ্জের জামাই।ফেইসবুকে অনেকে ইতিমধ্যে পীরগঞ্জের জামাইয়ের লেখা বই আসছে বলে পোস্টও দিচ্ছেন।

এই লেখক জানান, জ্যামযুক্ত শহরে প্রতিদিন অফিস থেকে বাসা যাতায়াত বাবদ আড়াই ঘন্টা করে মোট পাঁচ ঘন্টা সময় ব্যয় হয় রাস্তায়, সময়ের অভাবে বই পড়া বা লেখালেখি করার সময় না পাওয়ার জন্য লেখকের মন খারাপ হয়ে থাকত প্রায়সই।

তবে এই মোস্ট বোরিং সময়টাকে কাজে লাগানোর জন্য চমৎকার একটা আইডিয়া দেয় তাঁর স্ত্রী। তার সেই আইডিয়া কে কাজে লাগিয়ে লেখা শুরু করেন অফিস থেকে বাসা যাতায়াত এর সময় গাড়ীতে বসে বসে। বোধহয় দেশের একমাত্র মোবাইলে পান্ডলিপি লেখা বই এটাই।

এ বইটি উপন্যাস, কবিতা বা সাইন্সফিকসন, অনুগল্প নয়। জীবন এর ছোটখাট বিষয়কে কাজে লাগিয়ে মোটিভটেড হওয়ার অনুভুতির সংকলন বলা যেতে পারে। বইয়ের কোথাও কোন ধারাবাহিকতা নেই, নেই কোন পক্ষপাত।

একবার শরীর ও মন সুস্থ রাখার উপায়ের কথা বলা হয়েছে তো আরেকবার কেনাকাটায় পারদর্শি হওয়ার উপায় এর কথা বলা হয়েছে। কখনো নীতিনৈতিকতার কথা আবার চিকিৎসা নেওয়ার ব্যাপারে সচেতনতার কথা।

বইটিতে মোটিভেশনাল লেখা, স্কেচ, গ্রাফ ও ভেন ডায়াগ্রাম দিয়ে একদম চোখে পরা সাধারন বিষয়কে কাজে লাগিয়ে কিভাবে দৈননিন্দন জীবনে কৌশলী এবং ব্যক্তিত্বের বিকাশ ঘটানো যায় তা সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে।

‘হাউ মেনি থিংস্ উই ক্যান ডু উইদাউট‘ বইটিতে সংক্ষেপে এবং খুব সহজে বর্ণিত আছে তেমন কিছু আইডিয়া যেগুলো বর্তমান প্রজন্মের পাঠকদের দৈননিন্দন জীবনে কৌশলী হতে এবং ব্যক্তিত্বের বিকাশ ও উন্নয়নেও সহায়তা করবে।

আসাদ জামান লেলিন একটি রাষ্ট্রায়াত্ব ব্যাংকে কর্মরত আছেন। ব্যাংকের কাজের পাশাপাশি তিনি ভিজিটিং ফ্যাকাল্টি হিসেবে কাজ করে থাকেন। তিনি সোস্যাল মিডিয়াতে দৈননিন্দন জীবনে কৌশলী হতে এবং ব্যক্তিত্বের বিকাশ ও উন্নয়নের জন্য লেখালেখি করে থাকেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপি পেস্ট করা থেকে বিরত থাকুন।
© সর্বস্বত্ব সংরক্ষিত। উত্তরের কন্ঠ[ডট]কম
themebazaruttorerka234
error: Content is protected !!