শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৪:৪৩ পূর্বাহ্ন

পীরগঞ্জের প্রথম করোনা ভাইরাস আক্রান্ত যুবক এখন সম্পূর্ণ সুস্থ। উত্তরের কন্ঠ

পীরগঞ্জের প্রথম করোনা ভাইরাস আক্রান্ত যুবক এখন সম্পূর্ণ সুস্থ। উত্তরের কন্ঠ

জাকির হোসাইন, ঠাকুরগাঁও:

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার সজীব(২২) নামে সর্বপ্রথম করোনাভাইরাসে আক্রান্ত সেই যুবক সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত বুধবার সন্ধ্যায় এ তথ্য জানান ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান।

তিনি জানান, দ্বিতীয়বারের পরীক্ষায় সজীবের করোনাভাইরাস নেগেটিভ আসে। পরে তাঁকে পীরগঞ্জ হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে বাড়িতে পাঠানো হয়।

তিনি আরো জানান, ১১ এপ্রিল ওই যুবকের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছিল। সেদিন থেকেই তিনি পীরগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সাধারণ জ্বর সর্দি ও ডায়রিয়া নিয়ে গত (৮ এপ্রিল) সকাল ১০ টায় হাসপাতালের স্বাস্থ্য সহকারী সাহেরা বানুর সহায়তায় উপজেলার ভবানীপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে সজিব (২২) নামে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।

পরে কর্তব্যরত আরএমও আবু বক্কর সিদ্দিক সাধারন পুরুষ ওয়ার্ডে রোগীর সাথে আলোচনার পর করোনা আক্রান্ত হতে পারে সন্দেহে ইউএইচও’র পরামর্শে তাকে সাধারণ ওয়ার্ড থেকে তৃতীয় তলার মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত ১ নং কেবিনে রাখেন এবং প্রয়োজনীয় চিকিৎসা দেন।

এ সময়ে সেখানে কর্তব্যরত সেবিকারা সাধারণ রোগী ভেবে পিপিই ছাড়াই রোগীর প্রয়োজনীয় দেখভাল করেন। ২দিন চিকিৎসাধীন থাকার পরে ১০ এপ্রিল সকালে সজিবের নমুনা সংগহের পর আরএমও সজিবকে হাসপাতাল থেকে রিলিজ করে দেন এবং নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ১১ এপ্রিল রংপুরের পরীক্ষায় করোনা পজেটিভ রিপোর্ট ঠাকুরগাঁও সিভিল সার্জনের মাধ্যমে জানার পরে টনক নড়ে হাসপাতাল ও প্রশাসনের।

পরে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম, হাসপাতাল প্রশাসনকে নিয়ে রিলিজ করা রোগীর সন্ধানে তার গ্রামের বাড়ীতে যান এবং রাত ৯টায় রোগীকে তার বাড়ী থেকে নিয়ে এসে পীরগঞ্জ হাসপাতালের আইসুলেশনে ভর্তি করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপি পেস্ট করা থেকে বিরত থাকুন।
© সর্বস্বত্ব সংরক্ষিত। উত্তরের কন্ঠ[ডট]কম
themebazaruttorerka234
error: Content is protected !!