শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:০৭ অপরাহ্ন

শিরোনাম :
পীরগঞ্জে পূজা মন্ডব পরিদর্শন করলেন এডিসি পীরগঞ্জে জাতীয় পার্টির নেতা মেরাজ উদ্দীদনের স্মরণে দোয়া মাহফিল আটোয়ারীতে বদলি ও জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত পীরগঞ্জে শ্মশান ঘাট, কবরস্থানসহ ১৭’একর খাস জমি দখলের প্রতিবাদে মানববন্ধন পীরগঞ্জের এক মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড পীরগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত রানীশংকৈলে খাসজমি বণ্টনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ধর্ষণবিরোধী আন্দোলনের নেতা ধর্ষণ মামলায় গ্রেফতার পঞ্চগড়ে ধর্ষণ মামলায় সাক্ষী হওয়ায় চাকরি হারালেন মসজিদের খতিব ঠাকুরগাঁও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা রফিকুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ
পীরগঞ্জে চেক জালিয়াতির মামলায় ওয়ারেন্ট ভুক্ত আসামী গ্রেফতার

পীরগঞ্জে চেক জালিয়াতির মামলায় ওয়ারেন্ট ভুক্ত আসামী গ্রেফতার

পীরগঞ্জ প্রতিনিধি।–  দৈনন্দিন জীবনে বিভিন্ন প্রয়োজনে দায় অথবা ঋণ পরিশোধের নিমিত্তে চেক -এর ব্যবহার হয়ে থাকে। কিন্তু অনেক সময়ে চেকে উল্লেখিত অংকের টাকা চেক প্রদানকারীর একাউন্টে না থাকলেও সংশ্লিষ্ট ব্যাংকের পক্ষ থেকে চেক গ্রহণকারীকে টাকা দেওয়া সম্ভব হয় না। অপর্যাপ্ত তহবিলে টাকা না থাকার কারণে ব্যাংক কর্তৃক চেক প্রত্যাখান করা হয়। যা চেক ডিজঅনার নামে পরিচিত।
পর্যাপ্ত টাকা না থাকার কারণে চেক ডিজঅনার হলে চেক প্রদানকারী একাউন্টধারীর বিরুদ্ধে মামলা করতে পারবে। এরই ধারাবাহিকতায় রংপুরের পীরগঞ্জে চেক জালিয়াতির মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী জিকরুল হাসান উজ্জ্বলকে গ্রেফতার করেছে পীরগঞ্জ থানা পুলিশ। গত ১৪ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করে শুক্রবার রংপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উজ্জল পীরগঞ্জ উপজেলার মিঠিপুর পানবাজার মৃত্যু ডা: আবু হোসেনের পুত্র । জানা যায়, মামলার বাদী জাহিদ হোসেন, কথাটেক্স প্রতিষ্ঠান, সাভার ঢাকা এর সাথে ৪-এস পার্ক স্টাইল লিমিটেড (4S-PARK STYLE LTD.) প্রতিষ্ঠান, দুর্গাপুর আশুলিয়া, সাভার, ঢাকা-বাংলাদেশ মালিক জিকরুল হাসান উজ্জ্বল (সিইও) পদে ব্যবসায়িক লেনদেনের জন্য ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড চেক নং- ৭২২৭০৬১, ৭২২৭০৬২ -তে ২টি চেকে ৫০ লক্ষ করে ১ কোটি টাকা উল্লেখ করা হয়েছে। কিন্তু উল্লেখিত একাউন্টে ওই পরিমাণ টাকা না থাকায় উজ্জ্বলের বিরুদ্ধে জাহিদ হোসেন ঢাকা কোর্টে চেক জালিয়াতির মামলা করেন যাহার নং- ১৯৮৭/১৯, সিআর-১১২/১৯। উল্লেখ্য ১ কোটি ৯২ লক্ষ টাকার চেক প্রদান করা হয়েছে। তবে উক্ত একাউন্টে কোন টাকা নেই বলে মামলার বাদী জাহিদ হোসেন জানান। অপরদিকে ৪টি চেকে ৫০ লক্ষ টাকার মামলার রায় হয়েছে। তবে বাকী টাকার মামলার রায় চলমান রয়েছে বলে জানা গেছে।

সুত্রঃ বজ্রকথা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপি পেস্ট করা থেকে বিরত থাকুন।
© সর্বস্বত্ব সংরক্ষিত। উত্তরের কন্ঠ[ডট]কম
themebazaruttorerka234
error: Content is protected !!