বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০, ০৯:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম :
মুক্তিযোদ্ধার সন্তান ধর্ষণ রংপুর জেলা স্বেচ্ছাসেবক সাঃসম্পাদকের বিরুদ্ধে সাংগঠনিক পদক্ষেপ গ্রহণ করতে কেন্দ্রীয় কমিটির নিকট মিনতি এমপি জাহিদুর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত রানীশংকৈল সহ পার্শ্ববর্তী উপজেলা গুলোতে বেড়েছে শীতের কাপড়ের চাহিদা ঠাকুরগাঁও রুহিয়ায় চুরি করে পালানোর সময় ধরা পরলো চোর পঞ্চগড়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হরিপুরে অসময়ে মাচায় তরমুজ চাষে সফল কৃষক ঠাকুরগাঁওয়ে অবৈধ ইটভাটা উচ্ছেদে ভ্রাম্যমান আদালতের অভিযান সংবাদকর্মীদের কর্মবিরতি পুলিশি অ্যাকশনের প্রতিবাদে রুহিয়ায় চুরির প্রচেষ্টা কালে ধরা পড়লেন চোর পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বিনা মুল্যে চোঁখ ও দাঁতের চিকিৎসা হচ্ছে
ফার্মাসিস্ট আলমগীরের বিরুদ্ধে অপপ্রচার, ভুয়া বাদী বানিয়ে অভিযোগ

ফার্মাসিস্ট আলমগীরের বিরুদ্ধে অপপ্রচার, ভুয়া বাদী বানিয়ে অভিযোগ

জাকির হোসাইন: ,,,,,,,,,,,,,,,,,,
আলমগীর রহমান একজন সৎ ফার্মাসিস্ট। চাকরি জীবন শুরু ২০১১ সালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে যোগদানের মাধ্যমে। তিনি তিল তিল করে গড়ে তোলেন বাংলাদেশের বেকার ফার্মাসিস্টদের আত্ম- কর্মসংস্থান ব্যবস্থার লক্ষে একটি সংগঠন । এই সংগঠনটির মাধ্যমে তিনি ফার্মাসিস্ট পাস করে বেকার যুবকরা যারা চাকরি পায়নি তাদের জন্য নিরলসভাবে ভাবে কাজ করে যাচ্ছেন। এই মহান ফার্মাসিস্টের নাম আলমগীর রহমান। তার বাড়ি ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার মালগাঁও হারিয়াকন গ্রামে। বর্তমানে তিনি রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফার্মাসিস্ট হিসেবে কর্মরত আছেন।

কিন্তু তার এই মানব সেবার কাজ গুলো দেখে ও রাজনৈতিক ভাবে তাকে হেও প্রতিপণ্ন করার জন্য একটি মহল ভুয়া বাদী বানিয়ে দুর্নীতি দমন কমিশন ও পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দায়ের করেছেন যার বাদীকে আর খুঁজে পাওয়া যাচ্ছেনা। বাদীর ঠিকানা ও মোবাইল নাম্বার নেই। সংবাদকর্মীরা সেই বাদী মুক্তারুলের সাথে যোগাযোগ করলে সেই সাটিয়া গ্রামের সব মুক্তারুল নামে লোকজনের সাথে কথা বললে সবাই অস্বীকার করে বলেন আমরা এই অভিযোগ করিনি। তাহলে প্রশ্ন কে এই বাদী এটি এখন জনমনে প্রশ্ব!কেনই বা একজন মানুষকে হেও প্রতিপণ্ন করা হচ্ছে।

এই ভুয়া বাদী ছাড়া অভিযোগ পত্রটির উপর ভর করে কিছু প্রিন্ট পত্রিকা ও অনলাইনে এই আলমগীরের বিরুদ্ধে ফলাও ভাবে মিথ্যা সংবাদ প্রচার করছে যা অমানবিক বলে তার এলাকাবাসীরা জানায়।

এ বিষয়ে তার এলাকাবাসী ও তার এলাকার ইউপি সদস্য নুরজামান বলেন,একটি ভুয়া অভিযোগ দিলেই সংবাদ করে দিতে হবে এটা কোন আইনে আছে। যেখানে বাদী নেই বাদীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। একজন মানুষকে এভাবে সমাজের চোখে ছোট করা কি উচিত হয়েছে।

এ বিষয়ে আলমগীর হোসেন বলেন,আমার বিরুদ্ধে গত ২৭ অক্টোবর একটি কুচক্রীমহল বাদী ছাড়া অভিযোগ করেন এতে উল্লেখ্য করা হয়েছে আমি বিভিন্ন জায়গায় জায়গা জমি কিনেছি সাংবাদিক ভাইদের সেই জায়গা গুলোতে গিয়ে অনুসন্ধানের অনুরোধ করছি। আসলে আমি কিনেছি কিনা। আমার বিরুদ্ধে এত বড় বাদীছাড়া মিথ্যা বানোয়াট অভিযোগ ও সংবাদ হবে আমি এটার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে আমি ও আমাকে হেও প্রতিপণ্ন করা সাংবাদিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়ায় আছি।

জানা গেছে, আলমগীর রহমান ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ফার্মাসিস্ট হিসেবে তার চাকরি জীবন শুরু করেন ২০১১ সালে। ২০২০ সালের মে মাসে সরকারিভাবে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ১১তম গ্রেডে ফার্মাসিস্ট হিসেবে নিয়োগ পেয়ে যোগ দেন আলমগীর রহমান।

এরপর তিনি অসহায় বেকার চাকরিহীন ফার্মাসিস্টদের দাবী আদায়ে গড়ে তোলেন বাংলাদেশ বেকার ডিপ্লোমা ফার্মাসিস্ট এসোসিয়েশন নামে একটি সংগঠন।

সেই সংগঠনটির কেন্দ্রীয় কমিটির মহাসচিব হিসেবে দায়িত্ব পান আলমগীর রহমান। বেকার ফার্মাসিস্টদের সরকারিভাবে হাসপাতালগুলোতে নিয়োগের দাবীতে আন্দোলন চালিয়ে যায় সংগঠনটি।

বর্তমানে আলমগীর রহমান বাংলাদেশ ডিপ্লোমা ফার্মাসিস্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সচিব হিসেবে দায়িত্বে আছেন।

তিনি বাড়িতে একটি মুরগির খামার ও পীরগঞ্জে ৫’জন শিয়ারে একটি দোকান করেছেন এতেই কিছু কুচক্রী মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছেন বলে তিনি আরও জানান।

এ বিষয়ে ৭নং হাজীপুর ইউনিয়ন চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বলেন আমার বাড়ির পাশে আলমগীরের বাড়ি সে একজন অত্যন্ত ভদ্র ছেলে। সে ছোট বেলা থেকেই পরিশ্রম ও কষ্ট করে ভালো জায়গায় গিয়েছে একটি কুচক্রীমহল তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন এটা ঠিক নয়।

এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) তরিকুল ইসলাম বলেন,‘বিষয়টি আমি জানি না। খোঁজ নিয়ে দেখব।’

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপি পেস্ট করা থেকে বিরত থাকুন।
© সর্বস্বত্ব সংরক্ষিত। উত্তরের কন্ঠ[ডট]কম
themebazaruttorerka234
error: Content is protected !!