শনিবার, ০৮ মে ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন

ছাগল খুঁজতে খুঁজতে সীমানা পেরিয়ে বাংলাদেশে প্রবেশ

ছাগল খুঁজতে খুঁজতে সীমানা পেরিয়ে বাংলাদেশে প্রবেশ

ময়না বিবিকে হস্তান্তর করা হয় বিএসএফয়ের কাছে

  কুড়িগ্রাম প্রতিনিধি: অনুপ্রবেশের দায়ে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। পরে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে ওই নারীকে হস্তান্তর করে বিজিবি। শুক্রবার (৩০ এপ্রিল) উপজেলার বালারহাট বর্ডার আউট পোস্ট (বিওপি) এর আওতাধীন সীমান্ত পিলার ৯৩৫/৪-এস এর নিকট এ ঘটনা ঘটে। বিজিবি ১৫ ব্যাটালিয়নের লালমনিরহাট সদর দফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভারতীয় ওই নাগরিকের নাম ময়না বিবি (৩৫)। তার বাড়ি ভারতের কুচবিহার জেলার সাবেগঞ্জ থানার বাসকোটাল গ্রামে।

বিজিবি জানায়, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে লালমনিরহাট বিজিবি ১৫ ব্যাটালিয়নের অধীনস্থ ফুলবাড়ীর বালারহাট বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ৯৩৫/৪-এস এর কাছ দিয়ে ময়না বিবি বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে ফুলবাড়ী উপজেলার খলিশকোটালে অনুপ্রবেশ করেন। এসময় বিওপির টহল দল তাকে আটক করে। ময়না বেগমকে জিজ্ঞাসাবাদে বিজিবি জানতে পারে তিনি ভারতীয় নাগরিক। ময়না বিবি তার হারিয়ে যাওয়া ছাগল খোঁজার জন্য বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেছিল বলে বিজিবিকে জানায়। পরে তাকে ফেরত পাঠানোর উদ্যোগ নেয় বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা।

বিজিবি আরও জানায়, শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ময়না বিবিকে তার ছাগলসহ হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে প্রতিবাদ লিপি প্রেরণের ব্যবস্থা নেওয়া হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপি পেস্ট করা থেকে বিরত থাকুন।
© সর্বস্বত্ব সংরক্ষিত। উত্তরের কন্ঠ[ডট]কম
themebazaruttorerka234
error: Content is protected !!